শুক্রবার ১৫ ডিসেম্বর ২০১৭ || সময়- ২:৪৮ am

আলমাস সুপার শপ

বাংলাদেশে অবস্থিত রিটেইল টেইনশপ প্রতিষ্ঠানগুলোর মধ্যে আলমাস সুপার শপ একটি। আলমাস সুপার শপ ১৯৯১ সালে প্রতিষ্ঠিত হয়। ঢাকার গুলশান-১ নম্বরে অবস্থিত প্রধান শাখাটি ছাড়াও ঢাকার বিভিন্ন স্থানে আরও ৫ টি শাখা রয়েছে। শাখাগুলো হলো – ধানমন্ডি-২৭, ধানমন্ডি ১৫, ধানমিন্ড ৫, উত্তরা ৯ নম্বর সেক্টর ও বসুন্ধরা সিটিতে ১ টি শাখা রয়েছে। কাঁচা মাছ, মাংস ছাড়া সকল প্রকার গ্রোসারী পণ্যের পাশাপাশি এখানে শাড়ি, জুতা, ব্যাগ, গহনা, প্রসাধনী সামগ্রী, ছেলেদের পাঞ্জাবী, ফুতুয়া, প্রসাধনী সামগ্রী, ইলেকট্রনিক্স পণ্য, স্টেশনারী পণ্য, শিশুদের খেলনাসহ দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় টুকিটাকি প্রায় সব ধরনের পণ্যই এই সুপার শপটির বিভিন্ন শাখাগুলোতে পাওয়া যায়।

 

 

 

শাখাগুলোর নাম ও ঠিকানা

শাখার নাম

ঠিকানা ও যোগাযোগ

প্রধান শাখা

রহমানিয়া সুপার মার্কেট (দ্বিতীয় তলা), ৪৬ গুলশান এভিন্যিউ, গুলশান ১, ঢাকা। ফোন: ৯৮৮৭৩২২, ৯৮৯৪৮৪১

ধানমন্ডি ১৫ শাখা

গ্রীন তাজ সেন্টার, বাড়ী নং – ৮১, রোড নং – ৪/এ, ধানমন্ডি – ১৫, ঢাকা – ১২০৯। ফোন নম্বর: ৮১১৯৬২৭

ধানমন্ডি ৫ শাখা

সড়ক ৫, ধানমন্ডি, মিরপুর রোড, ঢাকা।

ফোন: ৯৮৮৭৩২২, ফ্যাক্স: ৮৮০২-৮৮৫৬০১৩

ধানমন্ডি ২৭ শাখা

রাপা প্লাজা, ধানমন্ডি ২৭, ঢাকা।

উত্তরা শাখা

সেক্টর -৯, উত্তরা, ঢাকা।

বসুন্ধরা সিটি শাখা

বসুন্ধরা সিটি, লেভেল-১, পান্থপথ, ঢাকা।

 

প্রাপ্ত পণ্যের বিবরণ

বিভিন্ন ধরনের প্রসাধনী পণ্যের পাশাপাশি ব্যাগ, জুতা, স্যান্ডেল, শাড়িসহ অন্যান্য পোশাক রাখা হয় এখানে। এখানে হট সেল পন্য বলতে শাড়ি এবং মহিলাদের ব্যগ। বিয়ের শাড়ি থেকে শুরু করে সব ধরনের শাড়ি যেমন মিরপুর, টাঙ্গাইল থেকে ইন্ডিয়ান বিয়ের শাড়ি ও লেহেঙ্গা, এক্সক্লুসিভ বিভিন্ন ধরনের বিয়ের শাড়ির সমাহার। এছাড়াও রয়েছে মেয়েদের হ্যান্ডব্যাগের একটি বড় সংগ্রহ। পৃথিবীর যেসব দেশ চামড়ার ব্যাগের জন্য বিখ্যাত যেমন ইতালি, সেসব জায়গা থেকে এগুলো আমদানি করা হয়। প্রায় সব ধরনের দেশী-বিদেশী কসমেটিকস পণ্য এখানে পাওয়া যায়। বিশ্বখ্যাত বিভিন্ন ব্র্যান্ড যেমন_ ওলে, ব্রুটস, বেডলন ল্যানকমসহ প্রায় ২০টির মতো ব্যান্ডের কসমেটিক পণ্য এখানে পাওয়া যায়। মেয়েদের পাশাপাশি ছেলেদের জন্য রয়েছে বিভিন্ন ব্র্র্যান্ডের বেল্ট, ওয়ালেট, পাঞ্জাবি, শার্টের সম্ভার। রয়েছে পারফিউমের বড় একটি কালেকশন। রয়েছে ফ্রান্সসহ বিভিন্ন দেশের নামি ব্র্যান্ডের পারফিউম পণ্যের মেলা। যেমন  আরমানি, অ্যারো, বুলগারি, কেলভিন কেলিন, স্যানেল, ডিউর, গুচ্চিসহ পঁচিশটি ব্র্যান্ডের পারফিউম। এছাড়া রয়েছে জুয়েলারী পণ্যের সমাহার। দেশী-বিদেশী বিভিন্ন ব্র্যান্ডের জুয়েলারী পণ্য। বিভিন্ন ধর্মীয় উৎসবে এখানে মেহেদী পাওয়া যায়। আলমাসের পণ্য সম্ভারে অন্যান্য পণ্যের মাঝে রয়েছে বেবি প্রোডাক্ট, ইলেকট্রনিকস, ফুড, জুয়েলারি, টয়লেট্রিজ, খেলনা, ওমেন এক্সেসরিস, ফ্রোজেন ফুড, গিফট বক্স, ষ্টেশনারী পণ্য, মিউজিক সিডি, ডিভিডি, মুভি সিডি, ডিভিডি, গেমস।  

 

মান-নিয়ন্ত্রণ

এখানে দেশী বা বিদেশী যে কোন পণ্যের বেলায় কঠোরভাবে মান-নিয়ন্ত্রণ করা হয়। পণ্য সংগ্রহের সময়ই উৎপাদনকারী প্রতিষ্ঠানের কাছ থেকে মানের ব্যাপারে নিশ্চয়তা নেওয়া হয়। এখানে নিজস্ব কোয়ালিটি টিম রয়েছে, এই টিমের সাহায্যে সংগৃহীত পণ্যের মান যাচাই করা হয়।

 

মূল্য পরিশোধ

এই সুপার শপের সবগুলো শাখাতেই নগদ টাকার পাশাপাশি ভিসা, মাস্টার ও সকল প্রকার দেশীয় ক্রেডিট কার্ডের মাধ্যমে বিল পরিশোধের ব্যবস্থা রয়েছে এবং সবগুলো শাখাতেই ক্রয়কৃত পণ্যের মূল্যের উপর ২% ভ্যাট অতিরিক্ত পরিশোধ করতে হয়।

 

ক্রয়কৃত পণ্য পরিবর্তন

আলমাস সুপার শপের সকল শাখাতেই ক্রয়কৃত পণ্য ত্রুটি বা অন্য যেকোনো কারণে পরিবর্তনের সুবিধা রয়েছে। তবে পণ্য ফেরতের কোনো ব্যবস্থা নেই। পণ্য ক্রয়ের তারিখ হতে পরবর্তী ৩ দিনের মধ্যে ক্যাশমেমো সহ সংশ্লিষ্ট শাখায় যোগাযোগ করে পণ্য পরিবর্তন করা যায়।

 

গাড়ি পার্কিং ব্যবস্থা

এই সুপার শপটির সকল শাখাতে গাড়ি পার্কিং এর ব্যবস্থা নেই। শুধুমাত্র বসুন্ধরা সিটি ও রাজা প্লাজা শাখাতে গাড়ি পার্কিং এর ব্যবস্থা রয়েছে। অন্য শাখাগুলোতে রাস্তার পাশে নিজ দায়িত্বে গাড়ি পার্ক করতে হয়।

 

গ্রাহক সেবা

ক্রেতাদের স্বাচ্ছন্দ্যে কেনাকাটা করার জন্য সবগুলো শাখাতেই ক্রেতাদের সাথে থাকা যেকোনো জিনিস টোকেনের মাধ্যমে সংরক্ষণ করার ব্যবস্থা রয়েছে। এছাড়া ঘুরে ঘুরে পণ্য ক্রয়ের সুবিধার্থে বিভিন্ন ধরনের ট্রলি ও হাত ঝুড়ি রয়েছে। ছোট হাত ঝুড়ি গুলোতে ৫ কেজি পরিমাণ, মাঝারি ট্রলিগুলোতে ১৫ কেজি পরিমাণ এবং বড় ট্রলিগুলোতে ২০ কেজি পরিমাণ পণ্য বহন করা যায়।

আর্কাইভ