শুক্রবার ১৫ ডিসেম্বর ২০১৭ || সময়- ২:৫০ am

প্রিন্স বাজার, মিরপুর ১

২০০৪ সালে মিরপুর আউটলেটের মাধ্যমে প্রিন্স বাজারের যাত্রা। এই সুপার শপের আয়তন ২০০০ বর্গফুট। মিরপুর ছাড়াও মোহাম্মদপুরের জাপান গার্ডেন সিটির বিপরীত পাশে এই সুপার শপের একটি চেইন শপ রয়েছে। সপ্তাহের সাতদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত এটি খোলা থাকে। সার্বক্ষনিক শীতাতাপ নিয়ন্ত্রণ ব্যবস্থা, সহজ যোগাযোগ, নিরাপত্তা ও মান সম্পন্ন পণ্য প্রাপ্তির প্রত্যাশায় মিরপুর-১ ও মিরপুর-২ এলাকার অধিবাসীগণ তাদের সাপ্তাহিক বা মাসিক বাজার এখান থেকে সেরে থাকেন।

ঠিকানা

মিরপুর-১ নং সনি সিনেমা হল থেকে মিরপুর-১ নং ওভারব্রীজের দিকে ২০০ গজ সামনে গিয়ে হাতের বাম পাশে বাণিজ্যিক প্লট- ৬ এন্ড ১১, ব্লক- বি, প্রধান সড়কে বাটার শোরুমের সাথেই প্যারাডাইজ প্লাজার নিচ তলাতে প্রিন্স বাজারের অবস্থান।

যে সব পণ্য পাওয়া যায়

প্রিন্স বাজারের প্রধান এই শাখাতে কসমেটিকস, শোপিস ফ্যান্সি আইটেম, গ্রোসারী সামগ্রী, স্টেশনারী, বেবীফুড, ক্রোকারিজ, ড্রিংকস, ড্রাইফুড, টয়েজ, ফাষ্টফুড, সুইটমিট, গার্মেন্টস, ড্রিংকস, হারবাল পণ্য, ফ্রোজেন ফুডস, শাক-সবজি, ফলমূল, নিজস্ব উৎপাদিত চাল, আটা, মাংস (গরু, খাসি, মুরগী, কবুতর) এবং রুই, চিংড়ি, কাতলা, ইলিশ, রূপচাঁদা ছাড়াও দেশী প্রজাতির ছোট মাছও পাওয়া যায়। এখানে তাদের ও অন্যান্য খাবার পাওয়া যায়।

নিত্য পণ্যের মূল্য তালিকা

ক্রমিক নং

বিবরন

০১.

হাড়যুক্ত গরুর মাংস

০২.

গরুর মগজ

০৩.

গরুর পায়া

০৪.

গরুর কলিজা

০৫.

খাশির মাংস

০৬.

খাশির আস্ত মাথা (প্রতি পিছ)

০৭.

দেশী মুরগী

০৮.

ফার্মের মুরগী

০৯.

মুরগীর গিলা কলিজা

১০.

দেশী রুই (মাঝারী)

১১.

দেশী কাতলা

১২.

দেশী চিতল

১৩.

রূপচাঁদা

১৪.

ইলিশ মাছ (ছোট সাইজ)

১৫.

ইলিশ মাছ (মাঝারী সাইজ)

১৬.

ইলিশ মাছ (বড় সাইজ)

১৭.

দেশী ছোট মাছ

ক্রেতার চাহিদা মত প্রিন্স বাজারে মাছ-মাংস কেটে দেওয়া হয়।

বিল পরিশোধের ব্যবস্থা

পণ্যসামগ্রীর মূল্য পরিশোধের জন্য প্রিন্স বাজারের প্রধান শাখার প্রবেশ মুখে পাশাপাশি মোট ৬টি ক্যাশ কাউন্টার রয়েছে। এই কাউন্টারগুলোতে স্বয়ংক্রিয় ক্যাশমেশিন, হিসেব করার জন্য কম্পিউটার, প্রিন্টার, বারকোড রিডার এবং পেমেন্ট কার্ড রিডার রয়েছে। এখানে ভিসা কার্ড, মাষ্টার কার্ড, আমেরিকান এক্সপ্রেস কার্ডসহ দেশের সকল ব্যাংকের ক্রেডিট কার্ডের মাধ্যমেও বিল পরিশোধ করা যায়।

গাইডের ব্যবস্থা

প্রিন্স বাজারে সেলফ অনুযায়ী দুই শিফটে মোট ৪০ জন গাইড দায়িত্ব পালন করে। পণ্য সম্পর্কে ক্রেতার প্রশ্নের উত্তর ও তা খুঁজে পেতে সাহায্য করে গাইডগণ।

বিবিধ

এই শাখাতে পণ্য পরিবহনের জন্য ক্যাশ কাউন্টারের পাশেই ১৫০ টি ট্রলি সারিবদ্ধভাবে রক্ষিত থাকে। এছাড়া এখানে টয়লেট, ফায়ার এক্সিট ওয়ে এবং সিকিউরিটি দরজা রয়েছে। তবে এখানে কোন কিডস জোন নেই। এই শাখার গ্যারেজে প্রায় ৩৮-৪০ টি গাড়ী বিনা চার্জে পার্কিং করা যায়।

আর্কাইভ